Welcome To Dhaka Range DIG Office

মেনু নির্বাচন করুন

হিজড়াদের জীবিকা নির্বাহে বিউটি পার্লার করে দিলেন ডিআইজি।

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান এবং রাজবাড়ীর এসপি মো. মিজানুর রহমান তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী হিজড়াদের পাশে দাঁড়ালেন । তাদের যৌথ প্রচেষ্টায় রাজবাড়ীর এ জনগোষ্ঠীর সুদিন ফিরতে শুরু করেছে। গরুর খামারের পর এবার তাদের জীবিকা নির্বাহের জন্য তৈরি করে দেয়া হলো বিউটি পার্লার।
শনিবার ( ২৬ ডিসেম্বর ) সকাল সাড়ে ১০টার দিকে রাজবাড়ী পৌর ইংলিশ মাকের্টের তৃতীয় তলায় এসপির পৃষ্ঠপোষকতায় এ জনগোষ্ঠীর জন্য ‘উত্তরণ বিউটি পার্লার অ্যান্ড বুটিক হাউজ’ উদ্বোধন করেন ডিআইজি হাবিবুর রহমান।
হিজড়ারা জানান, তারা সমাজে অবহেলিত। মানুষের দ্বারে দ্বারে ঘুরে তাদের জীবিকা নির্বাহ করতে হয়। ডিআইজি হাবিবুর রহমান আগে তাদের একটি গরুর খামার এবং এখন বিউটি পার্লার ও বুটিক হাউজ করে দিয়েছেন। এতে তারা অনেক খুশি এবং এর মাধ্যমেই তারা প্রতিষ্ঠিত ও স্বাবলম্বী হতে চান। আর মানুষের দ্বারে দ্বারে যেতে চান না। তাদের মধ্যে অনেকে পড়াশোনা করছেন। সরকার চাকরিসহ অন্যান্য সুযোগ সুবিধা দিয়ে তাদের পাশে দাঁড়ালে তারাও দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।
ডিআইজি হাবিবুর রহমান বলেন, বাংলাদেশে যে হিজড়া সম্প্রদায় আছে, তারা প্রান্তিক জনগোষ্ঠী এবং অবহেলিত। সমাজ তাদের গ্রহণ করতে চায় না। রাস্তা-ঘাট, দোকান-পাঠসহ বিভিন্ন স্থানে টাকা পয়সা চেয়ে জীবিকা নির্বাহ করে। তাদের নিজস্ব কোনো পেশা নেই। উত্তরণ ফাউন্ডেশনের পক্ষ থেকে চেষ্টা করছেন এই শ্রেণির মানুষের পাশে দাঁড়াতে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাদের প্রতি আন্তরিক।

Scroll to Top